দল ত্যাগ করে ইউপিডিএফ-এ যোগ দেয়ায় দুই কর্মীকে হত্যা

333

স্টাফ রির্পোটার: ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা ২১ সেপ্টেম্বর (শুক্রবার) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে সংস্কারবাদী জেএসএস ত্যাগ করে ইউপিডিএফ-এ আশ্রয় নেয়া আকর্ষণ চাকমা (৪০) ও শ্যামল কান্তি চাকমা ওরফে সুমন্ত (৩৮) নামে দুই কর্মীকে হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন এবং অবিলম্বে হত্যাকারী সংস্কারবাদী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি করা হয় বিভিন্ন সংবাদ মাধ্যমে লিখিত ভাবে অভিযোগ করেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা।

বিবৃতিতে তিনি বলেন, গতকাল (২০ সেপ্টেমবর) বৃহস্পতিবার দিবাগত গভীর রাত আনুমানিক ১.০০টার সময় সংস্কারবাদী জেএসএস-এর একদল সশস্ত্র সদস্য নানিয়াচর উপজেলার রামসুপারি পাড়ায় গিয়ে আকর্ষণ ও শ্যামল কান্তি চাকমাকে গুলি করে হত্যার পর পালিয়ে যায়। নিহতরা দু’জনই সংস্কারবাদী দল ত্যাগ করে ইউপিডিএফ-এর কাছে আশ্রয় নিয়েছিলেন।

বিবৃতিতে ইউপিডিএফ আরো অভিযোগ করেন, সংস্কারবাদী দলের নানা দুর্নীতি-অনিয়ম ও জাতীয় স্বার্থ পরিপন্থি কার্যকলাপের কথা জনসম্মুখে প্রকাশ করে দেয়ার কারণে প্রতিহিংসার বশবর্তী হয়ে তাদের হত্যা করা হয়েছে। অবিলম্বে আকর্ষণ ও শ্যামলের হত্যাকারী সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অন্যদিকে সকল অভিযোগ অস্বীকার করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) দলের সহ-তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা বলেন, এই ঘটনার সাথে আমাদের সংগঠন কোন ভাবেই দায়ি না। এটি তাদের নিজের মাধ্যকার ঝামেলার কারনে এই হত্যা কান্ডের ঘটনা ঘটতে পারে।