চার (৪) শিক্ষার্থী নিখোঁজ নয়, রাঙামাটি এসেছে বেড়াতে!

1061

 

বিশেষ প্রতিবেদক: কক্সবাজার থেকে গতকাল ৪ জন স্কুল ছাত্র নিখোঁজ হয়েছে পরিবারের পুলিশকে দেওয়া এমন অভিযোগে ভিত্তিতে স্কুল ছাত্রদের আজ রবিবার দুপুরে রাঙামাটির একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করেছে পুলিশ । শিক্ষার্থীরা হলো কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র এইচ এম গালিব উদ্দিন, সাফিনুর রহমান, শাহরিয়ার কামাল ও সৈয়দ নকিব। এরা সবাই একই স্কুলের একই ক্লাশের ছাত্র।

ছাত্ররা বিদ্যালয়ের আসবে জানিয়ে বাসা থেকে বের হয়। পূর্ব পরিকল্পনানুসারে রোববার বিকেলে কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে রাঙামাটিতে আসে সন্ধ্যায়। বাস স্টেশন এলাকায়ই অবস্থিত হোটেল রাজুতে তারা রুম নেয়। মূলতঃ তারা চার বন্ধু মিলে রাঙামাটিতে ঘুরতে এসেছে, অন্যকেউ তাদের সাথে আসেনি।ছাত্ররা আরও জানিয়েছে, আমরা নিখোজ হয়নি, রাঙামাটি এসেছি বেড়াতে। আমাদের পরিকল্পনা ছিল রাঙ্গামাটি ঘুরে আবার কক্সবাজার ফিরে যাবে। তবে বাসায় না বলে আসাটা উচিত হয়নি বলে তারা স্বীকার করেছে।

আবাসিক হোটেল রাজু’র ম্যানেজার জয়নাল জানান, বোরবার রাত ১১টার দিকে তারা রাঙ্গামাটি এসে পৌঁছে আমাদের হোটেলে রুম ভাড়া নিতে আসে। পরে ৬০০ টাকা দিয়ে একটি রুম ভাড়া নেয় তারা। কিন্তু, আজ সকালে আমরা যখন শুনি তারা এখানে পালিয়ে এসেছে, তখন তাদের বলি- তোমরা রুমে থাকো। তোমাদের পরিবারের লোকজন রাঙ্গামাটি আসছে। পরে পুলিশ আসলে তাদের আমরা পুলিশের জিন্মায় দিয়ে দিই।

রাঙামাটির কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিৎ বড়–য়া জানান, সকালে আমরা শিক্ষার্থীদের নিখোঁজের বিষয়টি জানতে পারি, পরে কোতয়ালী থানার পুলিশ হোটেল থেকে তাদের উদ্ধার করে। তাদের জিজ্ঞাসাবাদে জানতে পারি তারা স্বইচ্ছায় রাঙামাটিতে বেড়াতে এসেছে তবে বাড়ীতে কাউকে বলে আসেনি।এদিকে নিখোজ শিক্ষার্থীদের হোটেল থেকে উদ্ধারের পর তাদের কোতয়ালী থানায় পুলিশ হেফাজতে রাখা হয়েছে, পরিবারের সদস্যরা এলে তাদের বুঝিয়ে দেয়া হবে।